Home » খবরা-খবর » বিবিধ » বিশ্ব পরিবার দিবস উপলক্ষে রচনা প্রতিযোগিতা

বিশ্ব পরিবার দিবস উপলক্ষে রচনা প্রতিযোগিতা

আগামী ১৫ মে বিশ্ব পরিবার দিবস উপলক্ষে রচনা প্রতিযোগিতার আয়োজন করেছে সেভ দ্য ফ্যামিলি, বাংলাদেশ। পারিবারিক ব্যবস্থা শক্তিশালী করতে ও এ ব্যাপারে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে এ উদ্যোগ বলে জানিয়েছেন সংস্থার কর্মকর্তারা।

সংস্থার জাতীয় রচনা প্রতিযোগিতা বাস্তবায়ন কমিটির সমন্বয়ক ব্যারিস্টার এরশাদ আহমেদ নিশান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে- রচনা বাংলা কিংবা ইংরেজি মাধ্যমে লেখা যাবে। ৩০ মে ২০১৭ এর মধ্যে তা নির্ধারিত ঠিকানায় পাঠাতে হবে।

প্রতিযোগিতার বিষয়

প্রতিযোগিতা চারটি গ্রুপে অনুষ্ঠিত হবে।
ক গ্রুপ : ৬ষ্ঠ শ্রেণি থেকে দশম শ্রেণি/সমমান, বিষয় : আনন্দে থাকি পরিবারে (Lets be happy in the family), সর্বনিম্ন শব্দ সংখ্যা ৬০০।
খ গ্রুপ : একাদশ ও দ্বাদশ শ্রেণি/সমমান, বিষয় : সুন্দর জীবনের জন্য শক্ত পারিবারিক বন্ধন (Strong family bonding for better life), সর্বনিম্ন শব্দ সংখ্যা ১০০০।
গ গ্রুপ : স্নাতক ও স্নাতকোত্তর/সমমান, বিষয় : পরিবার সুরক্ষায় স্বেচ্ছাসেবী ও সামাজিক উদ্যোগ (Importance of volunteers and social initiatives to protect vulnerable family), সর্বনিম্ন শব্দ সংখ্যা ১৫০০ শব্দ।
ঘ গ্রুপ : সবার জন্য উন্মুক্ত, বিষয় : সমাজ ও সভ্যতার আয়না পরিবার (Family is the mirror of society and civilization), সর্বনিম্ন শব্দ সংখ্যা ১৫০০।

পুরস্কার

প্রতি গ্রুপে প্রথম পুরস্কার তিন হাজার টাকা, ক্রেস্ট ও সার্টিফিকেট; দ্বিতীয় পুরস্কার দুই হাজার টাকা, ক্রেস্ট ও সার্টিফিকেট; তৃতীয় পুরস্কার এক হাজার টাকা, ক্রেস্ট ও সার্টিফিকেট। এছাড়া থাকবে ১৫টি বিশেষ পুরস্কার।

পাঠানোর ঠিকানা

রচনা savethefamilybangladesh@gmail.com এই ইমেইলে অথবা আর্টস ২১; ১০১/ক, পিসিকালচার হাউজিং সোসাইটি (৩য় তলা), শ্যামলী, ঢাকা-১২০৭- ঠিকানায় পাঠাতে হবে। সাথে অবশ্যই পূর্ণ ঠিকানা, মোবাইল নং, আইডি কার্ডের ফটোকপি ও পাসপোর্ট সাইজের ছবি পাঠাতে হবে।

Career Intelligence on Youtube