মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ে নিয়োগ

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ে চার ধরনের পদে ২৭ জন নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। আবেদনপত্র জমা দেয়ার শেষ তারিখ : ২৮ মার্চ ২০১৭।�

পদের নাম : সাঁটমুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর।
পদের সংখ্যা : ৫টি।
আবেদনের যোগ্যতা : স্নাতক বা সমমানের ডিগ্রি থাকতে হবে। সাঁটলিপিতে সর্বনিম্ন গতি প্রতি মিনিটে ইংরেজিতে ৭০ শব্দ ও বাংলায় ৪৫ শব্দ; কম্পিউটার টাইপিংয়ে সর্বনিম্ন গতি প্রতি মিনিটে ইংরেজিতে ৩০ শব্দ এবং বাংলায় ২৫ শব্দ থাকতে হবে। এ ছাড়া ওয়ার্ড প্রসেসিং, ই-মেইল ও ফ্যাক্স পরিচালনায় দক্ষতা ও অভিজ্ঞতা থাকতে হবে।
বেতন স্কেল : ১১০০০-২৬৫৯০/-

পদের নাম : কম্পিউটার অপারেটর।
পদের সংখ্যা : ৪টি।
আবেদনের যোগ্যতা : যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক পাস। তবে বিভাগীয় ডাটা এন্ট্রি/ কন্ট্রোল অপারেটর হিসেবে দুই বছর চাকরির অভিজ্ঞতার ক্ষেত্রে এইচএসসি পাস ও অপারেটরস অ্যাপটিচুড টেস্টে উত্তীর্ণ হতে হবে।
বেতন স্কেল : ১১০০০-২৬৫৯০/-

পদের নাম : অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক।
পদের সংখ্যা : ৪টি।
আবেদনের যোগ্যতা : প্রার্থীকে স্বীকৃত বোর্ড থেকে উচ্চমাধ্যমিক বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। কম্পিউটার টাইপিংয়ে সর্বনিম্ন গতি প্রতি মিনিটে ইংরেজিতে ২০ শব্দ ও বাংলায় ২০ শব্দ হতে হবে। ওয়ার্ড প্রসেসিং, ই-মেইল ও ফ্যাক্স পরিচালনায় দক্ষ এবং অভিজ্ঞতা থাকতে হবে।
বেতন স্কেল : ৯৩০০-২২৪৯০/-
উপরিউক্ত পদগুলোয় যেসব জেলার প্রার্থীর আবেদন করার প্রয়োজন নেই : মুন্সীগঞ্জ, মাদারীপুর, কিশোরগঞ্জ, ময়মনসিংহ, ব্রাহ্মণবাড়িয়া, চাঁদপুর, নোয়াখালী, ঠাকুরগাঁও, পাবনা, সিরাজগঞ্জ, নওগাঁ, গাইবান্ধা, বাগেরহাট, যশোর, বরিশাল ও পটুয়াখালী।
উপরিউক্ত পদগুলোর জন্য সব জেলার মুক্তিযোদ্ধা কোটার, এতিমখানার নিবাসী ও শারীরিক প্রতিবন্ধী কোটার প্রার্থীরা আবেদন করতে পারবেন।

পদের নাম : অফিসসহায়ক।
পদের সংখ্যা : ১৪টি।
আবেদনের যোগ্যতা : এসএসসি বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে।
বেতন স্কেল : ৮২৫০-২০০১০/-
উপরিউক্ত পদগুলোয় যেসব জেলার প্রার্থীর আবেদন করার প্রয়োজন নেই : মুন্সীগঞ্জ, গোপালগঞ্জ, কিশোরগঞ্জ, নেত্রকোনা, কুমিল্লা, ব্রাহ্মণবাড়িয়া, চাঁদপুর, বগুড়া, দিনাজপুর, পাবনা, সিরাজগঞ্জ, রাজশাহী, নাটোর, যশোর, ঝিনাইদহ, চুয়াডাঙ্গা, পটুয়াখালী ও হবিগঞ্জ। উপরিউক্ত পদগুলোর জন্য সব জেলার মুক্তিযোদ্ধা কোটা, এতিমখানার নিবাসী ও শারীরিক প্রতিবন্ধী কোটার প্রার্থীরা আবেদন করতে পারবেন।

সব পদের বয়সসীমা

প্রার্থীর বয়স ২৮ মার্চ ২০১৭ তারিখে ১৮ থেকে ৩০ বছর হতে হবে। মুক্তিযোদ্ধা ও শারীরিক প্রতিবন্ধী কোটাধারী প্রার্থীদের ক্ষেত্রে বয়স ৩২ বছর পর্যন্ত । এ ছাড়া সাঁটমুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর এবং অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক পদের জন্য বিভাগীয় প্রার্থীদের ক্ষেত্রে বয়স ৩৫ বছর পর্যন্ত শিথিলযোগ্য।
আবেদনপত্র জমা দেয়ার শেষ তারিখ : ২৮ মার্চ ২০১৭।
আবেদনপত্র সংগ্রহ : আবেদনপত্র মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের www.mofl.gov.bd-এই ওয়েবসাইট থেকে সংগ্রহ করা যাবে।

আবেদনপত্র পাঠানোর ঠিকানা

প্রথম তিনটি পদের জন্য ১০০ টাকার ও ৪ নম্বর পদের জন্য ৫০ টাকার ট্রেজারি চালানের (১-৪৪০১-০০০১-২০৩১ কোড নম্বরে) মূল কপিসহ আবেদনপত্র উপসচিব (প্রশাসন-২ অধিশাখা) ও সদস্যসচিব, নিয়োগসংক্রান্ত বিভাগীয় নির্বাচন কমিটি, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়, ভবন-৬, কক্ষ নং-৫২৩, বাংলাদেশ সচিবালয়, ঢাকা-১০০০ বরাবরে ডাকযোগে পাঠাতে হবে। আবেদনপত্র প্রেরণের খামের ওপর পদের নাম, নিজ জেলা, বিশেষ কোটা উল্লেখ করতে হবে। আবেদনপত্রের সাথে প্রার্থীর নাম ও ঠিকানা উল্লেখপূর্বক ১০ টাকা মূল্যমানের অব্যবহৃত ডাকটিকিটযুক্ত ৯.৫০-৪.৫ ইঞ্চিবিশিষ্ট একটি ফেরত খাম সংযুক্ত করতে হবে।

ক্যারিয়ার, ট্রেনিং ও স্কলারশিপ সম্পর্কে
exclusive তথ্য পেতে ফেসবুক গ্রুপে
জয়েন করুন-

Career Intelligence | My Career Partner

Scroll to Top