নৌবাহিনীতে অফিসার ক্যাডেট নিয়োগ

বাংলাদেশ নৌবাহিনী ২০১৭ অফিসার ক্যাডেট ব্যাচে (প্রথম গ্রুপ) নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। বিজ্ঞান বিভাগে ন্যূনতম জিপিএ ৪.৫ পেয়ে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। ইংরেজি মাধ্যমের প্রার্থীদের ক্ষেত্রে ‘ও লেভেলে’ ন্যূনতম চারটি বিষয়ে এ-গ্রেড ও দুটি বিষয়ে বি-গ্রেড এবং ‘এ লেভেলে’ ন্যূনতম দুটি বিষয়ে বি-গ্রেড পেয়ে উত্তীর্ণ হতে হবে।

সশস্ত্র বাহিনীতে কর্মরত প্রার্থীদের ক্ষেত্রে মাধ্যমিকে ন্যূনতম জিপিএ ৪.৫ এবং উচ্চ মাধ্যমিকের ক্ষেত্রে নৌবাহিনীতে এইচইটি বা অন্যান্য বাহিনীতে সমতুল্য যোগ্যতা প্রয়োজন হবে।

সরবরাহ শাখার ক্ষেত্রে প্রার্থীদের জিপিএ ৪.৫ পেয়ে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক (ব্যবসায় শিক্ষা) পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। এ ছাড়া উচ্চ মাধ্যমিকে হিসাববিজ্ঞান, ব্যবসায় সংগঠন ও ব্যবস্থাপনায় ন্যূনতম জিপিএ ৪ থাকতে হবে।

১ জানুয়ারি-২০১৭ তারিখে আবেদনকারীদের বয়স ১৬ বছর ছয় মাস থেকে ২১ বছর হতে হবে। তবে সশস্ত্র বাহিনীতে কর্মরত প্রার্থীদের বয়সসীমা ১৮ থেকে ২৫ বছর। অবিবাহিত বাংলাদেশি পুরুষ ও নারীরা আবেদন করতে পারবেন পদটিতে।

পুরো বিজ্ঞপ্তিটি দেখতে ক্লিক করুন এখানে

অ্যাপ্লাই করতে ক্লিক করুন [button color=”red” size=”medium” link=”http://www.joinnavy.mil.bd/candidates/apply” target=”blank” ]এখানে[/button]

 

ক্যারিয়ার, ট্রেনিং ও স্কলারশিপ সম্পর্কে
exclusive তথ্য পেতে ফেসবুক গ্রুপে
জয়েন করুন-

Career Intelligence | My Career Partner

Scroll to Top