Home » পার্টটাইম কাজ » ফ্যাশন হাউজের আউটলেটে খণ্ডকালীন চাকরি

ফ্যাশন হাউজের আউটলেটে খণ্ডকালীন চাকরি

রাজধানী ঢাকা শহরে দিনে দিনে বেড়েই চলছে শপিংমল। আর বাড়ছে বিভিন্ন ব্রান্ডের ফ্যাশন হাউজ। এসব ফ্যাশন হাউজে আছে নানা পদে চাকরির সুযোগ। আর ঈদেও খণ্ডকালীন চাকরি পাওয়া যায়। পার্টটাইম কাজের ক্ষেত্র হিসেবে এসব প্রতিষ্ঠান হতে পারে আপনার উত্তম পছন্দ।


আবেদন প্রক্রিয়া
মূল অফিস ও বিভিন্ন আউটলেটে কর্মী নিয়োগ দেয়ার জন্য পত্রিকায় বিজ্ঞাপনের পাশাপাশি অনলাইনে বিজ্ঞাপন দেয়া হয়। কখনো আবার প্রতিষ্ঠানের নিজস্ব ফেসবুক পেজেও থাকে ঘোষণা। এছাড়াও মাঝে মধ্যে পরিচিত কর্মীদের মাধ্যমে নিয়োগ দেয়া হয়। যেখানে আবেদনকারীদের মৌখিক পরীক্ষার মাধ্যমে চূড়ান্ত নিয়োগ দেয়া হয়ে থাকে।

কাজের সুযোগ
ফ্যাশন হাউজগুলোর আউটলেটে ফুলটাইমের পাশাপাশি খণ্ডকালীন চাকরির বেশ সুযোগ রয়েছে। আছে হাফটাইম কাজের সুযোগও। এছাড়া ঈদের প্যাকেজ ভিত্তিতে নিয়োগ দেয়া হয়ে থাকে। পুরনো কর্মীর পাশাপাশি নতুনদেরও সমানভাবে কাজের সুযোগ আছে।
এসব আউটলেটে বিভিন্ন পদে লোক নেয়া হয়। তবে সবচেয়ে বেশি নিয়োগ দেয়া হয় সেলস এক্সিকিউটিভ হিসেবে। এছাড়া-

  • ম্যানেজার
  • সেলস ম্যানেজার
  • হিসাবরক্ষক ইত্যাদি পদেও লোক নেয়া হয়।

কাজের ধরন
ফ্যাশন হাউজের আউটলেটের সাজসজ্জা থেকে শুরু করে পোশাক বিক্রি এবং বিপণন বিভিন্ন কাজ করতে রয়েছে। সেলস এক্সিকিউটিভের কাজ হলো- ক্রেতাদের সুন্দরভাবে পোশাক দেখানোসহ দামের বিষয় অবহিত করা। হিসাবরক্ষকদের কাজ ক্রেতার কাছ থেকে টাকা-পয়সা বুঝে নেয়া।

যোগ্যতা
ফ্যাশন হাউজের আউটলেট সেলস এক্সিকিউটিভ পদে সর্বনিম্ন এইচএসসি এবং ম্যানেজারের পদের জন্য স্নাতক হলে ভালো হয়। শিক্ষার্থীরা লেখাপড়ার পাশাপাশি কাজ করতে পারেন সেখানে। ক্রেতাদের কাছে পণ্যকে আকর্ষণীয়ভাবে উপস্থাপন করা, স্মার্ট ও সুন্দরভাবে কথা বলা এবং উপস্থিত বুদ্ধি। এসব বাড়তি দক্ষতা চাকরির বাজারে একজন প্রার্থীকে এগিয়ে রাখবে কয়েকগুণ।

বেতন-ভাতা
একজন ফুলটাইম কর্মীর বেতন ১০ থেকে ২৫ হাজার টাকার মতো। আর খণ্ডকালীন কর্মীর বেতন ৬ থেকে ১২ হাজার টাকা। যোগ্যতা ও কাজের অভিজ্ঞতার সাথে পদোন্নতির সুযোগ এবং বেতন বাড়তে থাকে। বেতনের পাশাপাশি বোনাস, সাপ্তাহিক ছুটি, পোশাক ইত্যাদি সুবিধাও আছে অনেক প্রতিষ্ঠানে।

Career Intelligence on Youtube