Home » খবরা-খবর » কোর্স » জাবিতে পিএমএসএম প্রোগ্রাম চালু

জাবিতে পিএমএসএম প্রোগ্রাম চালু

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) গণিত বিভাগে প্রফেশনাল মাস্টার অব সায়েন্স অ্যান্ড ম্যাথমেটিকস (পিএমএসএম) কোর্স চালু করা হয়েছে। গণিত বিভাগের পক্ষ থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

আবেদনকারীকে অন্তত গণিত, ফলিত গণিত, পরিসংখ্যান, পদার্থবিদ্যা, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের যেকোনো একটিতে স্নাতক ডিগ্রি থাকতে হবে। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের অধ্যাপক ও এই প্রোগ্রামের সমন্বয়কারী ড. শরিফ উদ্দিন এ তথ্য নিশ্চিত করেন।

এই কোর্সে ভর্তির জন্য এক ঘণ্টার ভর্তি পরীক্ষা (MCQ) গণিত ও ইংরেজি ভাষার দক্ষতার ওপর অনুষ্ঠিত হবে। নির্বাচিত পরীক্ষার্থীদের চূড়ান্ত নির্বাচনের জন্য ভর্তির সময় মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হবে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

আবেদনকারী অনলাইনে বা অফলাইনে সরাসরি আবেদন করতে পারবেন। নির্ধারিত আবেদনপত্র গণিত বিভাগের অফিস থেকে সংগ্রহ করা যাবে। এ ছাড়া ওয়েবসাইট (www.pmsm.info) থেকেও আবেদনপত্র নামিয়ে নেওয়া যাবে। পূরণকৃত ফরমের সঙ্গে সব সার্টিফিকেট ও মার্কশিটের সত্যায়িত কপি ও দুটি পাসপোর্ট সাইজের রঙিন ছবি সংযুক্ত করে ৭৫০ টাকাসহ গণিত বিভাগের অফিসে অফিস চলাকালে (শুক্রবারসহ) জমা দিতে পারবেন।

আবেদনপত্র আগামী ৬ থেকে ১০ আগস্ট পর্যন্ত পাওয়া যাবে। ভর্তি পরীক্ষা ১৪ আগস্ট অনুষ্ঠিত হবে। ভর্তি পরীক্ষার ফল ১৭ আগস্ট প্রকাশ করা হবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

এ ছাড়া ভর্তির জন্য বিস্তারিত তথ্য www.pmsm.info এই সাইটে পাওয়া যাবে। যেকোনো তথ্যের জন্য মোবাইলে যোগাযোগ করতে পারেন ০১৮১৩৫৬৬৮৪৪ নম্বরে।

Career Intelligence on Youtube