৩১তম বিসিএসে মৌখিক পরীক্ষা ৬ ফেব্রুয়ারি থেকে

সরকারি চাকরিতে নিয়োগে ৩১তম বিসিএসের লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মৌখিক পরীক্ষা আগামী ৬ ফেব্র“য়ারি থেকে শুরু হবে।

প্রথম দফায় আগামী ২০ ফেব্র“য়ারি পর্যন্ত সাধারণ (জেনারেল) ক্যাডারে উত্তীর্ণ ১ হাজার ৫৭৩ জনের মৌখিক পরীক্ষা নেওয়া হবে। উত্তীর্ণ অন্যদের মৌখিক পরীক্ষার সূচি পরবর্তীতে জানানো হবে।

সরকারি কর্ম কমিশনের (পিএসসি) সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, ৬ ফেব্র“য়ারি সকাল সাড়ে ১০টা থেকে কমিশনের প্রধান কার্যালয়ে মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হবে। ইতোমধ্যে প্রার্থীদের ডাকযোগে সাক্ষাৎকারপত্র পাঠানো হয়েছে।

তবে কোনো প্রার্থী মৌখিক পরীক্ষার নির্ধারিত দিনের তিন দিন আগে সাক্ষাৎকারপত্র না পেলে দুই ২ কপি পাসপোর্ট আকারের সত্যায়িত ছবিসহ কমিশনের প্রধান কার্যালয় থেকে ডুপ্লিকেট সাক্ষাৎকারপত্র সংগ্রহ করতে পারবেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, মৌখিক পরীক্ষার সময় প্রার্থীদের সকল সনদের মূলকপি এবং এক কপি করে সত্যায়িত ফটোকপি অবশ্যই দাখিল করতে হবে, নইলে পরীক্ষা গ্রহণ করা হবে না।

“প্রার্থী কোনো ক্যাডার পদে এডহক ভিত্তিতে নিয়োগপ্রাপ্ত হলে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের দায়িতপ্রাপ্ত কর্মকর্তার কাছ থেকে স্বাক্ষর ও সিলযুক্ত ছাড়পত্র এবং এডহক নিয়োগপত্র ও সত্যায়িত অনুলিপি আনতে হবে,” এতে বলা হয়।

এছাড়া আবেদনপত্র ক্রয়ের রশিদের মূলকপিও মৌখিক পরীক্ষার সময় জমা দিতে হবে বলে বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

গত ১২ জানুয়ারি ৩১তম বিবিএসের লিখিত পরীক্ষার ফল প্রকাশিত হয়। এতে ৬ হাজার ৮৮৪ জন উত্তীর্ণ হয়েছেন। এর মধ্যে সাধারণ ক্যাডারে ৩ হাজার ৬৬, সাধারণ ও কারিগরি ক্যাডারে ২ হাজার ৮০৫ এবং প্রফেশনাল ক্যাডারে ১ হাজার ১১ জন উত্তীর্ণ হয়েছেন।

গত ২৭ মে ৩১তম বিসিএসের প্রাথমিক বাছাই পরীক্ষা হয়। তাতে ১০ হাজার ২১২ জন উত্তীর্ণ হয়।

বিডিনিউজ

ক্যারিয়ার, ট্রেনিং ও স্কলারশিপ সম্পর্কে
exclusive তথ্য পেতে ফেসবুক গ্রুপে
জয়েন করুন-

Career Intelligence | My Career Partner

Scroll to Top